রূপচর্চা করুন আলু দিয়ে

 

রূপচর্চা করুন আলু দিয়ে

ফর্সা হতে কে না চায়। ফর্সা হওয়ার জন্য অনেকেই হাজার হাজার লাখ লাখ টাকা খরচ করে থাকেন। অনেক ধরনের ঔষধ খেয়ে থাকেন এবং অনেক ধরনের ক্রিম ব্যবহার করে থাকে।অর্থাৎ ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য অনেকে অনেক পদ্ধতি অবলম্বন করে থাকেন। আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে বলবো সম্পূর্ণ প্রাকৃতিক উপায় আলু দিয়ে কিভাবে আপনারা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবেন। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক কিভাবে আলু দিয়ে ফর্সা হওয়া যায়। 

আলু দিয়ে ফর্সা হওয়ার উপায় 

বাঙালির প্রত্যেক ঘরে আলু সবজি হিসেবে ব্যবহার করা হয়ে থাকে। আলুর রয়েছে নানান ধরনের উপকারিতা এবং অসংখ্য পুষ্টিগুণ। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্যও আলুর ব্যবহার করা হয়ে থাকে। যারা আলু দিয়ে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে চান তারা নিচে দেওয়া কয়েকটি পদ্ধতি ব্যাবহার করতে পারেন।

১.আলু কাঁচা দুধ এবং মধুর প্যাক

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য এই প্যাকটি খুবই কার্যকরী। প্রথমে আপনাদেরকে ১ চা চামচ কুচি করা আলু এবং এক চা চামচ দুধ এবং তার সাথে এক চা চামচ মধু দিয়ে সুন্দর করে মিশ্রণ করে নিতে হবে।তারপর প্যাকটি সারা মুখে সুন্দর করে লাগাতে হবে এবং ১৫ মিনিট রেখে দিতে হবে।উত্তম ফলাফল পেতে আপনারা এই প্যাকটি সপ্তাহে ২ বার ব্যবহার করতে পারেন। কিছুদিনের মধ্যেই আপনার ত্বকের উজ্জ্বলতা অনেক বৃদ্ধি পাবে। 

২.আলু টমেটো এবং টক দই এর প্যাক 

যারা আলু দিয়ে ফর্সা হওয়ার উপায় খুঁজছেন তারা চাইলে এই প্যাক টি ব্যবহার করতে পারেন। প্রথমে একটি পাত্রে ১ চা চামচ আলু কুচি করে নিতে হবে এবং তার হাতে এক চা চামচ টমেটোর রস নিতে হবে। তারপর এর সাথে আরও এক চা চামচ টক দই যোগ করতে হবে। এবার সুন্দর করে উপাদানগুলো মিক্স করতে হবে এবং সারা মুখে লাগাতে হবে। এইভাবে মুখে ২০ মিনিট রেখে দিতে হবে।তারপর শুকিয়ে গেলে মুখ সুন্দর করে ধুয়ে ফেলতে হবে। 

গর্ভধারণে ঝুঁকি! কাদের ক্ষেত্রে কেমন জেনে নিন

৩.আলু ও লেবুর রসের প্যাক 

আলু প্রাচীনকাল থেকেই ত্বকের যত্নে ব্যবহার হয়ে আসছে। আর আলুর সাথে যখন লেবুর রস যোগ করা হয় তখন এর কার্যকারিতা আরও অনেকাংশে বেড়ে যায়। প্রথমে একটি পাত্রে ১ চা-চামচ আলুর নিতে হবে এবং তার সাথে এক চা চামচ লেবুর রস নিতে হবে। এবার সুন্দর করে মিশ্রণ করে নিতে হবে। মিশ্রন করা হয়ে গেলে এটি সারা মুখে লাগাতে হবে ধীরে ধীরে। এইভাবে ১৫ থেকে ২০ মিনিট মুখে রেখে দিতে হবে। সর্বোত্তম ও ফলাফল পেতে সপ্তাহে ২ বার ব্যবহার করতে পারেন। কিছুদিনের মধ্যেই এর রেজাল্ট দেখতে পাবেন। 

৪.আলু এবং শসার তৈরি প্যাক 

আলু এবং শসার তৈরি এই প্যাকটি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে দারুণ কাজ করে থাকে। প্রথমে আলু কুচি করে নিতে হবে এবং একটি পাত্রে ১ চা-চামচ আলু কুচি দিতে হবে।তারপরে এর সাথে ১ চা চামচ শশার রস মেশাতে হবে।সুন্দর করে মিক্স করা হয়ে গেলে প্যাকটি মুখে 20 মিনিট লাগিয়ে রাখতে হবে। তারপরে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। আপনারা এই প্যাকটি সপ্তাহে দুইবার ব্যবহার করতে পারেন। 

৫.আলু, টক দই এবং হলুদের প্যাক 

ত্বকের উজ্জ্বলতা দ্রুত বাড়াতে এই প্যাকটি খুবই কার্যকরী। প্রথমে আলু কুচি কুচি করে কেটে নিতে হবে এবং সেখান থেকে আলু ব্লেড করে এক চা-চামচ আলুর রস একটি পাত্রে নিতে হবে। তারপরে তার সাথে এক চা চামচ টক দই এবং এক চা-চামচ হলুদের গুড়া মেশাতে হবে। তারপরে এগুলো সুন্দর করে মিক্স করে নিতে হবে। 

মিক্স করা হয়ে গেলে সারা মুখে এই প্যাকটি লাগাতে হবে এবং ১৫থেকে ২০ মিনিট রেখে দিতে হবে। তারপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে।

শেষ কথা, 

আশা করি আজকের পোস্টটি পড়ার মাধ্যমে আলু দিয়ে ফর্সা হওয়ার উপায় বা আলু দিয়ে কিভাবে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করা যায় সেই সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। এই প্যাক গুলোর মধ্য থেকে যে কোন একটি প্যাক ব্যবহার করে খুব কম সময়ের মধ্যে আপনারা নিজেদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে পারবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম