সাফি সিরাপ এর উপকারিতা এবং খাওয়ার নিয়ম

সাফি সিরাপ এর উপকারিতা এবং খাওয়ার নিয়ম

আসসালামু আলাইকুম আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজকের পোস্টে হামদর্দ ল্যাবরেটরীজ লিমিটেডের তৈরী সাফি সিরাপ (Safi Syrup) এর উপকারিতা এবং সাফি সিরাপ সেবনের নিয়ম সম্পর্কে আলোচনা করা হবে। যারা সাফি সিরাপ সম্পর্কে জানতে চান তারা অবশ্যই আজকের পোস্টটি বিস্তারিত ও মনোযোগ সহকারে পড়বেন। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ

সাফি সিরাপ এর উপকারিতা

Safi Syrup সাধারণত চর্মরোগের চিকিৎসায় ব্যবহৃত হয়। তাছাড়া যাদের দাঁতের ক্ষয়, একজিমাসহ বিভিন্ন ধরনের চর্মরোগ রয়েছে তাদের সাফি সিরাপ দেওয়া হয়। এছাড়া সাফি সিরাপ খাওয়ার আরও অনেক উপকারিতা রয়েছে। সাফি সিরাপ সেবনে গলার ইনফেকশন, পেটের সমস্যা, কোষ্ঠকাঠিন্য দূর হয়। তাছাড়া সাফির শরবত ব্যবহারে শরীরের ত্বক আরও সুন্দর হয়ে ওঠে। সাফির শরবত নিয়মিত ব্যবহার করলে তা রক্ত পরিশুদ্ধ করতে সাহায্য করে। এছাড়াও, ঘামাচি এবং চুলকানির সমস্যার জন্য সাফি সিরাপ ব্যবহার করা হয়।

আরও কিছু উপকারিতাঃ

-প্রস্রাবকালীন জ্বালা-পোড়া কমায়

-ফোড়া দূর করে 

-স্থূলতা কমায়

-সোরাইসিস নির্মূল করে

-খোস-পাঁচড়া দূর করে 

-ফুসকুড়ি দূর করে

-কোষ্ঠকাঠিন্য দূর করে

-ত্বক ফর্সা করে থাকে 

-অবসাদ দূর করে 

-রক্ত দূষণমুক্ত করে

-নাকের রক্তক্ষরণ বন্ধ করে

-হাম প্রতিরোধ করে

-যেকোনো চর্ম রোগ দূর করে 

-একজিমা দূর করে

-ব্ৰণ কমায়

-ত্বকের বিবর্ণতা কমিয়ে উজ্জ্বলতা বাড়ায়

সাফি সিরাপ কি ওজন কমায়?

সাফি সিরাপ যদি সঠিক পরিমাণে খাওয়া হয় তবে এটি শরীরের অতিরিক্ত ওজন কমাতে এবং আমাদের শরীরকে ফিট রাখতে সাহায্য করে। তাই আপনার এই ওষুধটি অতিরিক্ত গ্রহণ করা উচিত নয়। এই ওষুধ খাওয়ার আগে অবশ্যই একজন ভালো বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

 সিনকারা সিরাপের উপকারিতা এবং খাওয়ার নিয়ম

সাফি সিরাপ সেবনের নিয়ম/ কতদিন সাফি সিরাপ সেবন করবেন

যাদের চিকিৎসার জন্য সাফি সিরাপ ব্যবহার করতে হয় তাদের জন্য সাফি সিরাপ খাওয়ার নিয়ম সম্পর্কে জানা জরুরী। আপনি যখন সাফি সিরাপ কিনবেন, দেখবেন প্যাকেটের গায়ে কিভাবে খেতে হবে, অর্থাৎ এর খাওয়ার নিয়ম লেখা আছে। প্রাপ্তবয়স্করা দিনে তিনবার দুই বা তিন চামচ করে এই সিরাপ খেতে পারেন। আর বাচ্চাদের খাওয়ালে দিনে দুইবার ১ চামচ করে খাওয়াতে পারেন। তবে এক্ষেত্রে অবশ্যই রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

সাফি সিরাপ এর অপকারিতা

সাফি সিরাপ মানবদেহের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ওষুধ। যারা পরিমিত পরিমাণে সাফি সিরাপ সেবন করবেন তাদের শরীরে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া হবে না। আর কেউ ইচ্ছাকৃতভাবে কোন নেশাদ্রব্যের সাথে সাফির শরবত সেবন করলে তার শরীরের ক্ষতি হতে পারে এবং তা সম্পূর্ণ নিষিদ্ধ। তাই এ কাজ মোটেও করা যাবে না। তাহলে বুঝতেই পারছেন সাফি সিরাপ এর কোন প্রকার পার্শ্বপ্রতিক্রিয়া নেই কিন্তু এটি আমাদের শরীরে বিভিন্ন উপকারিতা প্রদান করে।

 জেনে নিন বাচ্চাদের টোফেন সিরাপের কাজ কি

সাফি সিরাপ এর দাম কত?

১০০ মিলির দাম ৭৫ টাকা।

২২৫ মিলির দাম ১৪০ টাকা।

৪৫০ মিলির দাম ২০০ টাকা।

আমাদের শেষ কথা, 

আশা করি যারা আজকের পোস্ট পড়েছেন তারা সাফি সিরাপ এর উপকারিতা এবং সাফি সিরাপ খাওয়ার নিয়ম সম্পর্কে জেনেছেন। এর পরে, যদি এই বিষয়ে কোন প্রশ্ন থাকে, আপনি সরাসরি মন্তব্য করতে পারেন এবং আমরা আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব। 

বিশেষ দ্রষ্টব্যঃ ডাক্তারের পরামর্শ ছাড়া কোনো ওষুধ খাবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম