সোলাস ট্যাবলেট খাওয়ার নিয়ম এবং এর উপকারিতা

 

সোলাস ট্যাবলেট খাওয়ার নিয়ম এবং এর উপকারিতা

যাদের কৃমির সমস্যা আছে তাদের জন্য সোলাস ট্যাবলেট খুবই কার্যকর একটি ওষুধ। সোলাস ট্যাবলেট নিয়মিত খেলে পেটের কৃমির সমস্যা দূর হয়। আজকের পোস্টে আমি সোলাস ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কে বলব। অর্থাৎ সোলাস ট্যাবলেট কীভাবে সেবন করলে তা আপনার শরীরের সবচেয়ে বেশি উপকারে আসবে, আজকের পোস্টটি পড়লে আপনি তা ভালো করেই জানতে পারবেন। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ

সোলাস ট্যাবলেট খাওয়ার নিয়ম

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা সোলাস ট্যাবলেট কী তা জানি না। আমরা অনেকেই প্রতি তিন মাস অন্তর কৃমিনাশক ট্যাবলেট খাই। কৃমির চিকিৎসায় সাধারণত অনেক ট্যাবলেট ব্যবহার করা হয় এবং এই ট্যাবলেটগুলো চুষে খেতে হয়। অনেকেই এই ট্যাবলেট গুলো খেতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না। তারা চাইলে কৃমির সমস্যা থেকে মুক্তি পেতে সোলাস ট্যাবলেট খেতে পারেন। সোলাস ট্যাবলেট পানি দিয়ে গিলে খেতে হয়।

সোলাস ট্যাবলেট সাধারণত থ্রেডওয়ার্ম সংক্রমণ, হুকওয়ার্ম সংক্রমণ, রাউন্ডওয়ার্ম সংক্রমণ, অন্ত্রের সংক্রমণ এবং আরও অনেক কিছুর চিকিৎসার জন্য ব্যবহৃত হয়।

কৃমি আকারে খুব ছোট এবং তারা ধীরে ধীরে আমাদের শরীরে বসতি স্থাপন করে। আর এই সব কৃমি মানুষের শরীর থেকে দিনে 2 মিলিমিটার রক্ত শোষণ করতে পারে। তাই বুঝতেই পারছেন কৃমি আমাদের শরীরে থাকলে প্রতিদিন কিছু পরিমাণ রক্ত নষ্ট হয়। ফলে অনেকেই অপুষ্টি বা রক্তশূন্যতায় ভোগেন।

এর ফলে পরবর্তীতে বড় ধরনের রোগ হওয়ার সম্ভাবনা থাকে। তাই যাদের এ ধরনের সমস্যা আছে তারা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সোলাস ট্যাবলেট খেতে পারেন। সোলাস ট্যাবলেট সেবন করে আপনি খুব দ্রুত সময়ে এই কৃমি প্রতিরোধ করতে পারবেন।

 কৃমির ঔষধ আলবেন ডিএস খাওয়ার নিয়ম

পরিবারের সবাই প্রতি তিন মাসে তিন দিনে 6টি সোলাস ট্যাবলেট খেতে পারেন। এই ট্যাবলেটটি সাধারণত দিনে একটি এবং রাতে একটি গ্রহণ করা হয়। কেউ চাইলে সাত দিন বা ১৪ দিন পর এক ডোজ নিতে পারেন।

শিশুদের সোলাস সিরাপ খাওয়ার নিয়ম

শিশুদের কৃমির সমস্যা হলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সোলাস সিরাপ বা সোলাস ট্যাবলেট খাওয়াতে পারেন। আপনি আপনার শিশুকে সোলাস সিরাপ খাওয়াতে পারেন তারা যেভাবে বলে। কারণ শিশুর দীর্ঘদিন এ ধরনের সমস্যা থাকলে শিশুর শরীরে অপুষ্টি ও রক্তশূন্যতার সমস্যা দেখা দিতে পারে।

সোলাস ট্যাবলেট মুখে গ্রহণ করা উচিত

অনেকেই প্রশ্ন করেন যে অন্যান্য কৃমিনাশক ট্যাবলেটের মতো সোলাস ট্যাবলেট চুষে খাওয়া উচিত কিনা। না, আপনি চাইলে সোলাস ট্যাবলেট সরাসরি পানির সাথে গিলে ফেলতে পারেন, এটি চুষতে হবে না। এটি অন্য কোন কৃমি ট্যাবলেটের মত নয়। তাহলে বুঝতে হবে কিভাবে সোলাস ট্যাবলেট খেতে হয়।

সিনকারা সিরাপের উপকারিতা এবং খাওয়ার নিয়ম

সোলাস ট্যাবলেটের দাম

সোলাস ট্যাবলেট বা সোলাস সিরাপ এর দাম আমাদের অবশ্যই জানতে হবে। সোলাস সিরাপের দাম প্রতি 30 মিলি বোতলের 18.25 টাকা। আর বাজারে যেসব সোলাস ট্যাবলেট পাওয়া যায় সেগুলো সাধারণত ১ টাকা ১৫ পয়সা করে নেওয়া হয়।

শেষ কথা:

আশা করি যারা আজকের পোস্টটি পড়েছেন তারা সোলাস ট্যাবলেট খাওয়ার নিয়ম এবং সোলাস ট্যাবলেটের উপকারিতা সম্পর্কে জানতে পেরেছেন। এর পরে, যদি এই বিষয়ে কোন ধরণের প্রশ্ন থাকে তবে আপনি অবশ্যই আমাদের জানাতে পারেন আমরা উত্তর দেওয়ার চেষ্টা করব। ধন্যবাদ। 

বিশেষ দ্রষ্টব্যঃ ডাক্তারের পরামর্শ ছাড়া কোনো ওষুধ খাবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম