হোয়াটসঅ্যাপের নুতন ফিচার গুলো জেনে নিন

 

হোয়াটসঅ্যাপের নুতন ফিচার গুলো জেনে নিন



আসসালামু আলাইকুম এভরিওয়ান, আজকে আপনাদের হোয়াটসঅ্যাপের নুতন কমিউনিটি এবং ফিচার সম্পর্কে বলবো।

(WhatsApp ব্যবাহাকরীদের Community Feature)ব্যবহার করার সময়ও সম্পূর্ণ প্রাইভেসি বজায় থাকবে)

হোয়াটসঅ্যাপ চালু করেছে নতুন কমিউনিটি ফিচার।যা ইউজারদের একই ছাতার নিচে নিয়ে আসতে সাহায্য করবে। মেটা মালিকাধীন এই মেসেজিং প্ল্যাটফর্ম একই সঙ্গে চালু করতে চলেছে নতুন চারটি ফিচার।এই বিশেষ ফিচারগুলির মধ্যে রয়েছে অ্যাডমিন অ্যাডমিন কন্টোল , গ্রুপ কল, মেসেজ রিয়েকশন, এবং ফাইল শেয়ারিং।

নতুন এই ফিচার গ্রুপ (Group Admin) জন্য অনেক বেশি কার্যকরী হবে।(Admin) আরও ভালোভাব গ্রুপ নিয়ন্ত্রনকরতে পারবে।(Community Feature) কাজ করা শুরু করলে একটি গ্রুপের মধ্যে নতুন করে (Sub Group) তৈরি করা সম্ভব হবে। সেই সঙ্গে কমিউউনিটি ফিচারের সাহায্যে (To join The group) জন্য অন্য কাউকে আমন্ত্রণ জানাতে (Group admin)একটি লিঙ্ক শেয়ার করতে পারবে। আর সেই লিঙ্কের মাধ্যমে নতুন কোনও সদস্য(New Member) গ্রুপে জয়েন করে যেতে পারবে। তারপর গ্রুপের বাকি সদস্যদের সঙ্গে মেসেজে কথা বলেতে বা চ্যাট করতে পারবে।

 ফেসবুক একাউন্ট ডিজেবল হওয়ার কারণ গুলি জেনে নিন

বর্তমানে পুরো বিশ্বেই প্রবল জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ তাদের ব্যবহারকারীদের কথা মাথায় রেখে উন্মুক্ত  করে চলেছে বিভিন্ন ধরণের ফিচার। এর মাধ্যমে বিভিন্ন ধরণের গ্রুপের অ্যাডমিনরা আরও বেশি করে সেই গ্রুপ কন্ট্রোলের সুবিধা পাবে। এর ফলে হোয়াটসঅ্যাপের বিভিন্ন ধরণের গ্রুপ আরও বেশি সুরক্ষিত থাকবে। হোয়াটসঅ্যাপের বিভিন্ন ধরণের গ্রুপের নিরাপত্তা এবং তার সদস্যদের সুরক্ষার জন্য নিয়ে আসা হতে চলেছে এই নতুন কমিউনিটি ফিচার। 

এর পাশাপাশি আরও চারটি নতুন ফিচার নিয়ে কাজ করতে এই হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার  আশা করা হচ্ছে খুব তারাতাড়ি  নতুন  এই ফিচার সামনে আনা হবে তার মধ্যে রয়েছে-

রিয়েকশন ফিচারঃ

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ নিয়ে আসতে চলেছে রিয়েকশন ফিচার। এর মাধ্যমে ব্যবহারকারীরা  সহজেই শেয়ার করতে পারবেন ইমোজি। এবং তার মাধ্যমে তারা তাদের প্রতিক্রিয়া জানাতে পারবেন। এই মুহূর্তে, গ্রুপের কাউকে প্রতিক্রিয়া জানাতে ব্যবহারকারীকে একটি মেসেজ পাঠাতে হয়। নতুন এই রিয়েককশন ফিচারের ফলে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা বহুগুন বাড়বে বলেই মনে করছেন টেক বিশেষজ্ঞরা।

অ্যাডমিন ডিলিটঃ 

নতুন এই ফিচারের মাধ্যমে গ্রুপে থাকা যেকোনো  মেসেজএখন থেকে গ্রুপ অ্যাডমিনরা সহজেই ডিলিট করতে পারবে।

ফাইল শেয়ারিংঃ

সম্প্রতি হোয়াটসঅ্যাপ জানিয়েছে যে এই মেসেজিং প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের ২জিবি পর্যন্ত ফাইল শেয়ার করার সুযোগ দথাকবে তাও সেই ফাইলের গুণমান বজায় রেখেই।

গ্রুপ কলঃ

আগে একসঙ্গে ৪ থেকে ৮ জন সদস্যকে গ্রুপ কলে কথা বলা যেতো এখন থেকে এই  নতুন ফিচারের ফলে একসঙ্গে ৩২ জন সদস্য গ্রুপ ভয়েস কলে কথা বলতে  যাবে সেই সঙ্গে ইন্টারফেস ডিজাইনেরও বেশ কিছু পরিবর্তন আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম