টেলিটক সীমের সুবিধা-অসুবিধা গুলি জেনে নিন

 

টেলিটক সীমের সুবিধা-অসুবিধা গুলি জেনে নিন

টেলিটক সীমের সুবিধা-অসুবিধা 

পুরো পোস্ট পড়লে আশা করছি আপনাদের উপকার হবে।

আপনারা অনেকে বলেন টেলিটক সীম দিয়ে নেট চালাতে পারেন না নেট নাই ইত্যাদি। 

কিন্তু কথা বলার টেলিটক নেটওয়ার্ক 2G Maximum  এরিয়াতে আছে। কথা বলার জন্য টেলিটক Use করতে পারেন, কারন তাদের কল-রেট এবং জিবির দাম অন্য অপারেটর থেকে অনেক কম। 

টেলিটক কয়েকটা সুবিধার মধ্যে একটা হলো মিনিট কিনা লাগে না কারন মিনিট রেট ই কল-রেট তারা Provide করছে। তাই  অন্য অপারেটর মতো নিদিষ্ট মেয়াদে মিনিট কিনে পেরা নেওয়া লাগে না। 

যেমন : আমার ঘরের ভিতরে টেলিটক নেট চলে না, ঘরের বাহিরে আবার চলে।

তো আমার বাটন মোবাইল আছে কথা বলার জন্য টেলিটক সীম Use করি+ জিপি সীম ও আছে কেউ কল দিলে Received করি।

আর Android মোবাইলে আরেকটা টেলিটক+ Airtel সীম আছে। ঘরের বাহিরে থাকলে নেট Use করা যায় টেলিটক জরুরি কাজে Use করি। এই তো...ঘরে Wifi আছে মাঝেমধ্যে জিবি ও লাগে।

এখন আপনি হয়তো শুধু Android মোবাইল Use করেন। Maximum  মোবাইল ২টা সীম Use করা যায়। আপনি আপনার সীম Use করার পাশাপাশি টেলিটক সীম ২তে বা সীম ১ য়ে Use করতে পারেন। কারন তাদের জিবির দাম এবং কল-রেট অন্য অপারেটর থেকে অনেক কম।

 আপনি যদি 3G/4G নেটওয়ার্ক পান এবং নেট Use করতে সমস্যা না হয় তাহলে তো সমস্যা নাই। কথা বলা জন্য+ নেট Use করবেন আরামে টেলিটক দিয়ে।

কিন্তু যদি নেট Use করতে না পারেন বা সমস্যা হয় বেশি তাহলে কথা বলার জন্য টেলিটক Use করতে পারেন। 3G Network আপডাউন করলে আপনার মোবাইল Setting এ যাবেন তারপর Mobile Network এ ক্লিক করে টেলিটক সীম Network mode Only 2G করে রাখবেন ব্যাস আর কোনো সমস্যা হবে না। নিরবিচ্ছিন্ন ভাবে কথা বলতে পারবেন। আমি এভাবে Use করি।

বোনাস টিপস:-

টেলিটক আগামী/ বণমালা কল-রেট ৪৫ পয়সা কল-রেট +ভ্যাট সহ ৬০ পয়সা পার মিনিট সব সময় যেকোনো এমাউন্টও রিচাজে, ১ সেকেন্ড পালস। কোনে শর্ত ছাড়াই। 

শতবর্ষ /স্বাগতম/ অপরাজিতা / মায়ের হাসি ৪৭ পয়সা কল-রেট + ভ্যাট সহ ৬৩ পয়সা পার মিনিট সব সময় যেকোনো এমাউন্টও রিচাজে। কোনো শর্ত ছাড়াই। 

 কল রেট কমানোর সহজ উপায় গুলো জেনে নিন

স্বাধীন প্যাকেজ ৯০ পয়সা কল-রেট + ভ্যাট সহ ১ টাকা ২০ পয়সা পার মিনিট যেকোনো এমাউন্টও রিচাজে। 

এ প্যাকেজে কল-রেট বেশি প্যাকেজ পরিবর্তন করে শতবর্ষ / স্বাগতমে যেতে পারবেন তাহলে কল-রেট কম কাটবে।

প্যাকেজ পরিবর্তন করার জন্য Y3G লিখে 555 মেসেজ দিন, তারপর মাইগেট ম্যাসেজ আসলে DF লিখে 555 মেসেজ দিবেন,তারপর মাইগেট সফল হওয়ার মেসেজ আসলে S100 লিখে 888 মেসেজ দিবেন।

কাজ শেষ শতবর্ষ প্যাকেজে মাইগেট হয়ে যাবে। P লিখে ১৫৪ মেসেজ দিলে কোন প্যাকেজে আছেন সেটা জানতে পারবেন।

এভাবে Use করলে মাস শেষে অনেক টাকা বাঁচবে।

 অন্য অপারেটর রেট কাটার রিচাজ করলে কল-রেট ৮০ পয়সা- ৯০ পয়সা পার মিনিট, নিদিষ্ট মেয়াদ দেয় পালস থাকে ১০ সেকেন্ড  করে। মেয়াদ শেষ হলে ২ টাকা পাট মিনিট কাটে কল-রেট। 

রেট কাটার রিচাজ না করলে ২০/৫০/১০০ টাকা রিচাজ করলে কল-রেট কাটবে ২ টাকা পার মিনিট। 

টেলিটকে এতো ঝামেলা নাই, শর্ত নাই, নিদিষ্ট মেয়াদে পেরা নাই, যেকোনো এমাউন্টও রিচাজ ৬০/৬৩ পয়সা পার মিনিট কাটবে সব সময়। 

পালস  কি : অন্য অপারেটর পালস ১০ সেকেন্ড - ২০ সেকেন্ড করে দেয়। বাট টেলিটক ১ সেকেন্ড পালস।

১০ সেকেন্ড পালস হলে ২ সেকেন্ড কথা বল্লে ১০ পয়সা কাটবে, ১০ সেকেন্ড কথা বল্লে ও ১০ পয়সা কাটবে।

 ২০ সেকেন্ড পালস হলে ১৩ সেকেন্ড কথা বল্লে ২০ পয়সা কাটবে, ২০ সেকেন্ড কথা বল্লে ও ২০ পয়সা কাটবে। 

অন্যদিকে টেলিটক ১ সেকেন্ড পালস, মানে ১ সেকেন্ড কথা বল্লে ১ পয়সা কাটবে, ৫ সেকেন্ড কথা বল্লে ৫ পয়সা কাটবে। এজন্য টেলিটক সীম Use করে শান্তি আছে এতো শর্ত নাই, পেরা নাই, চিলললললল কথা হবে অফুরন্ত। 

টেলিটকে বিনিয়োগ ২০ বছরে মাএ ৫ হাজার কোটি টাকা, অন্য দিকে জিপি বিনিয়োগ ৪০+ হাজার কোটি টাকা, রবি ৩৫+ হাজার কোটি টাকা, বাংলালিংক ৩০+ হাজার কোটি টাকা। এতো কম টাকায় বিনিয়োগ দিয়ে পুরো দেশে নেটওয়ার্ক দেওয়া সম্ভব না। তবে টেলিটক  যে টাকা বিনিয়োগ করছে সেটা থেকে লাভ আসলে সরকারি অর্থায়ন ছাড়া নেটওয়ার্ক বাড়াবে নিজস্ব অর্থ থেকে।

তাই আমি, আমরা, আপনার পরিবার, বন্ধু -বান্ধব  টেলিটক সীম Use করলে তারা Revenue পাবে তখন তারা নেটওয়ার্ক আরো উন্নতি করবে। কম টাকায় আরো ভালো অফার দিবে বেশি, গ্রাহক লাভ-বান হবে অন্য অপারেটর গলাকাটা দাম থেকে। লাভ করলে টেলিটক  প্রতিষ্ঠান সব সময় Update করবে সব কিছু। সমস্যা সমাধান করবে বেশি।

দেশিয় অপারেটর টেলিটক এগিয়ে যাক। দেশের টাকা দেশেই থাকুক। 💚

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম