কাশি দূর করার কার্যকারী কিছু সিরাপের নাম

 

কাশি দূর করার কার্যকারী কিছু সিরাপের নাম


কাশির সমস্যাটা খুবই বিরক্তকর একটি সমস্যা। যাদের ঘন ঘন কাশি হয়ে থাকে তারা জানেন যে রাশির সমস্যাটা কতটা বিরক্তিকর।তাই দ্রুত কাশি সারানোর জন্য অনেকেই অনেক পদ্ধতি অবলম্বন করে থাকেন। কেউ কাশি সারানোর জন্য বিভিন্ন ধরনের ট্যাবলেট খেয়ে থাকেন আবার কেউ কাশি দূর করার জন্য নানান ধরনের সিরাপ গ্রহণ করে থাকেন।

আজকের পোস্টে আমি আপনাদের সাথে সেরা কিছু কাশির সিরাপ এর নাম সম্পর্কে বলব যে শিরাপ গুলো খাওয়ার মাধ্যমে খুবই দ্রুততম সময়ের মধ্যে কাশি দূর করা সম্ভব হবে। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ-

কাশির সিরাপ এর নাম

বাচ্চারা থেকে শুরু করে বড়রা সবাই সিরাপ খেতে বেশি পছন্দ করে থাকেন। তাই যে কোন রোগের প্রতিষেধক হিসেবে যদি ট্যাবলেটের জায়গায় যদি সিরাপ দেওয়া যায় তাহলে তারা সিরাপ বেছে নিয়ে থাকেন। বাচ্চাদের এবং বড়দের কাশির সিরাপ অন্যরকম হয়ে থাকে। তাই বাচ্চাদের কাশির সিরাপ কখনোই বড়দের খাওয়ানো যাবে না এবং বড়দের কাশির সিরাপ কখনোই বাচ্চাদের খাওয়ানো যাবে না।  

বড়দের কাশির সিরাপের নাম

কাশি অনেক ধরনের হয়ে থাকে। যারা সাধারণত সাধারণ কাশির জন্য ঔষধ খুঁজে থাকেন তারা চাইলে নিচের দেওয়া হচ্ছে ঔষধ  গুলো সেবন করতে পারেন। এই সকল ঔষধ গুলো সাধারণত সর্দি কাশির ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে। 

ডিকঞ্জেস্টেন্টঃ আমাদের যখন নাক বন্ধ থাকে তখন মিউকাস গলায় যায় এর ফলে কাশি হয়ে থাকে। তাই যাদের এই সমস্যাটি রয়েছেন তারা এই ঔষধটি সেবন করার মাধ্যমে খুব সহজেই কাশি থেকে পরিত্রান পাবেন এবং কফ পরিষ্কার হবে। 

কমাইন্ড কাফ ফরমুলাঃ ঘন ঘন কাশি দূর করার জন্য এই ঔষধটি খুবই কার্যকরী। একাধিক কাশির লক্ষণের চিকিৎসায় সাধারণত এই কাশির সিরাপ ব্যবহার করা হয়ে থাকে। তাই অবশ্যই যদি বেশি কাশি হয়ে থাকে তাহলে একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে তারপর আপনারা চাইলে এই কাশির সিরাপ সেবন করতে পারেন।

 গুড়া কৃমি দূর করার ঘরোয়া উপায়

বাচ্চাদের সর্দি কাশির সিরাপ/বাচ্চাদের কাশির সিরাপ স্কয়ার কোম্পানী

বাচ্চাদের যখন কাশি শুরু হয় তখন আমরা অনেক ভয় পেয়ে থাকি এবং কি করব বুঝে উঠতে পারিনা। বর্তমানে বাজারে বেশ কিছু কাশির সিরাপ রয়েছে যেগুলো বাচ্চাদের খাওয়ানোর পাশাপাশি খুব দ্রুততম সময়ের মধ্যে বাচ্চাদের কাশি দূর হয়ে যায়।নিচে বেশকিছু কাশির সিরাপ দেওয়া হল যে কাশির সিরাপ গুলো চাইলে নিজেদের বাচ্চাদেরকে খাওয়াতে পারেন:-

➡️Abex

➡️Tusca

➡️E-Cof

➡️Adovas

আমি আবারও বলতেছি বাচ্চাদের যদি খুব বেশি কাশি হয়ে থাকে তাহলে অবশ্যই একজন বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হয়ে তারা আপনাকে যে গাইডলাইন দিবে সেই অনুযায়ী বাচ্চাদেরকে কাশির ঔষধ খাওয়াবেন।

হামদর্দ কাশির সিরাপ /কাশির সিরাপ এর নাম

হামদর্দ এর কাশির সিরাপ গুলি খুবই কার্যকরী দীর্ঘমেয়াদী কাশি দূর করার জন্য।তাছাড়া যাদের শুকনা কাশি রয়েছে তারাও হামদর্দ কাশির সিরাপ গুলি খেতে পারেন। এই সিরাপ গুলো সেবন করার মাধ্যমে খুব সহজেই আপনার কাশি দূর হবে এবং এই সমস্যা থেকে মুক্তি পাবেন। 

আপনারা ঔষধের ফার্মেসিগুলোতে হামদর্দের কাশির সিরাপ পেয়ে যাবেন সেখান থেকে আপনারা চাইলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী হামদর্দ কাশির সিরাপ সেবন করতে পারেন। এতে করে খুবই দ্রুত সময়ের মধ্যে কাশির সমস্যা থেকে পরিত্রান পাবেন।  

শুকনো কাশির সিরাপের নাম 

শুকনা কাশি খুবই বিরক্তিকর একটি সমস্যা। এই কাশি সাধারণত থেমে থেমে হয়ে থাকে এবং কাছ থেকে অনেক কষ্ট হতে থাকে। যখন কারো শুকনো কাশি হবে তখন অবশ্যই একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নেবেন এবং তারপর তারা যে কাশির সিরাপ সেবন করতে বলবে সেটি সেবন করবেন।

যাদের ঘনঘন শুকনা কাশি হয়ে থাকে তারা কাফ সাপ্রেসেন্ট এই কাশির ওষুধ সেবন করতে পারেন। এই সিরাপটি সাধারণত যাদের শুকনো কাশি হয়ে থাকে তাদের ক্ষেত্রে ব্যবহার করার জন্য পরামর্শ দেওয়া হয়ে থাকে।এটি আপনারা যে কোন ঔষধের দোকানে পেয়ে যাবেন। 

হারবাল কাশির সিরাপ /সর্দি কাশির সিরাপ 

বর্তমান বাজারে যে হারবাল কাশির সিরাপ গুলো রয়েছে তার কার্যকারিতা সম্পর্কে অনেকেই জানেন। তবে কাশির ধরন যেহেতু বিভিন্ন রকম হয়ে থাকে তাই অবশ্যই হারবাল কাশির সিরাপ নেওয়ার আগেও একজন বিশেষজ্ঞ ডাক্তারের সাথে পরামর্শ করতে হবে। তাছাড়া এতে করে আপনার শরীরের ক্ষতি বেশি হতে পারে। 

শেষ কথা,

আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা সেরা কিছু কাশির সিরাপ এর নাম সম্পর্কে জানতে পেরেছেন। এই কাশির সিরাপ গুলো খাওয়ার মাধ্যমে খুব দ্রুত সময়ের মধ্যে শুকনা কাশি দূর হবে। তাছাড়া যদি কাশির খুবই সমস্যা হয়ে থাকে তাহলে অবশ্যই একজন বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হতে হবে।  পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ। 

বিশেষ দ্রষ্টব্যঃ ডাক্তারের পরামর্শ ছাড়া কোনো ওষুধ খাবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম